ফোন এর নতুন ফিচার, যা অবাক করে দিয়েছে সকলকে!! আপনিও অবাক হয়ে যাবেন ফিচার টা দেখলে

Uncategorized

আসসালামু আলাইকুম। বন্ধুরা সকলে কেমন আছে? তো আজকে আমি আপনার মাঝে আবারো নতুন একটা টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আজকের এই টিউটোরিয়াল টা খুবই Exciting মূলত যারা স্মার্টফোন ইউজ করে থাকে। আমার মনে হয় আপনিও এখন স্মার্ট ফোন দিয়ে আমার এই পোস্টটা পড়তেছেন। তো খেলাটা মূলত প্রথমে শুরু করেছিল আইফোন এবং তারপর বাকি কোম্পানিগুলো তার দেখা দেখি কপি করা শুরু করে দেয়। তো আইফোন যেটা করেছিল সেটা হলো ফোন কে আরো আকর্ষনীয় করার জন্য এবং ইউজারদের কে আরো সুযোগ-সুবিধা দেওয়ার জন্য শুধুমাত্র ক্যামেরা এবং মাইক্রোফোনের জায়গাটা ফাঁকা রেখে পুরো Display মিলে একটা ফোন বাজারে ছাড়ে। তারপর শুরু হয়ে যায় Others কোম্পানিগুলোর তার স্টাইল গুলো কপি পেস্ট করার কাজ। তো যাই হোক তারপরে বেশ কিছু কোম্পানি আবার ভাবলো, যে সব কপি পেস্ট এর কাজ বাদ দিয়ে একটা Different স্টাইলে কিছু করার। তারপর শুরু হয়ে গেল পপ-আপ বা ফ্লিপ ক্যামেরার জেনারেশন টি। তারপর থেকে তারা পেয়েছিল ফুল স্ক্রিন এবং পপ-আপ ক্যামেরা। তো যাই হোক বর্তমানে বাজারে এটাকে পুরাতন পদ্ধতি হিসেবে মেনে নিয়েছে তো বাজারে এখন বেশ কিছু নতুন পদ্ধতি চলে এসেছে। আপনারা হয়তো দেখে থাকবেন বর্তমানে Display তে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মানে আপনার Display তে ক্লিক করে আপনার সকল কাজ করতে পারছেন এবং আপনার Display তে Finger Place করে আপনার ফোনটা আনলক করতে পারছেন। আবার নতুন একটা ফিচার এসেছে সেটা হলো আপনার সেলফি ক্যামেরা লুকানো থাকবে। যখন আপনি আপনার সেলফি ক্যামেরা দিয়ে আপনার পিক ওঠাতে চাইবেন। তখনি ঠিক নিচ থেকে আপনি সেলফি ক্যামেরা টা উপরের দিকে বের হয়ে আসবে। এটা বর্তমানে আপডেট একটা সিস্টেম এটা বর্তমানে Vivo তে চালু রয়েছে। তো এ সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা এ পোস্টটা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তো চলুন শুরু করা যাক।

তো বন্ধুরা ঘটনা টা শুরু হয় গত Third June 2019 এ। টুইটারে Oppo কোম্পানি একটা টুইট করেছে সেখানে একটা ভিডিও দিয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে Oppo এর নতুন একটা স্মার্টফোনে একটা ক্যামেরা ফিট করা হয়েছে পিছনের দিকে এবং সেটা সেলফি ক্যামেরা। তো যখন ছবি তোলার জন্য সেলফি টা অন করা হচ্ছে ঠিক তখনই পিছন থেকে ক্যামেরা টা বের হয়ে আসে। আর এটা ঠিক ভাবে সকল কাজ করছে। তারা এখানে পুরোপুরি টেকনোলজি টা প্রকাশ করে নাই। তার ঠিক কিছুক্ষণ পরেই শাওমি কোম্পানি ফোন বোম ফাটিয়ে দিয়েছে তারা একটি টুইট করেছে টুইটারে এবং একটা ভিডিও দিয়েছে সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে: একই রকম ভাবে তারা তাদের ফোনে সেম ফিচারগুলো দিয়েছেন। তাদের ফোনে দেখা যাচ্ছে যে Display এর পিছনে সেলফি ক্যামেরা এবং ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। তো যখন ক্যামেরা তে গিয়ে সেলফি তে ক্লিক করা হয়। ঠিক তখনই আপনার পিছন থেকে সেলফি ক্যামেরাটা বের হয়ে আসে এবং আসল রুপ বের হয়ে আসে।

এটাই মূলত নতুন একটা সিস্টেম ফোনে যেটা শ্রীঘ্রই মার্কেটে প্রচুর পরিমাণে পাওয়া যাবে। তো কেমন লাগলো আপনার কাছে এই সিস্টেম টা? প্লিজ কমেন্ট করে জানাবেন। আর পোস্ট টা একটু কষ্ট করে শেয়ার করে আপনার বন্ধুদের কেও জানিয়ে দিবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *