Andorid ফোনের জন্য ২০১৯ সালের সেরা একটা Text Editor এপ! যা সকলের ভালো লাগবে

Apps Review

আসসালামু আলাইকুম। কেমন আছেন সকলে? আশা করি সকলে ভালো আছেন। আর সবসময় আপনারা যেনো ভালো থাকেন এই কামনায় করি। তো বন্ধু রা আজকের এই পোস্ট এ আপনাদের মাঝে অসাধারণ একটা এপ শেয়ার করব।

আমরা যারা Website নিয়ে কাজ করি বা অনেক সময় দেখা যায় যে, কোনো .txt ফাইল Edit করার প্রয়োজন হয়। তো যাদের Laptop বা Desktop আছে তারা তো সাধারণত Easy ভাবে Notepad ইউজ করে কাজ করতে পারে। কিন্তু আমরা যারা Android ইউজার আছি। তারা মুলত পড়ে যাই বিপাকে। তখন আমরা ভাবি যে কিভাবে কি করা যায়? কেমনে যে ইডিট করি। আর আপনারা অনেকেই হয়তো গুগলে সার্চ করে। সমস্যাটার সমাধান পেয়ে গেছেন। সমস্যা টার সমাধান হয়ে গেলেও নানা প্রবলেম থেকেই যায়। যেমন: অতিরিক্ত এড প্রবলেম, ইডিট করার সময় ভুলভাল হয়ে যায়। এরকম নানা ধরনের সমস্যা হয়ে থাকে।

তো আজকের এই পোস্ট এ আমি আপনাদের মাঝে অসাধারণ একটা Documents ইডিট করার এপ। এপ টা যে কি পরিমাণ উপকারী তা আপনারা একবার ইউজ করলেই বুঝতে পারবেন। আপনারা অনেকেই হয়তো আবার এপ টার সাথে পরিচিত ও হয়ে থাকতে পারেন। তো আর কথা না বলে চলুন আমরা এপ এর বিবরণ এর দিকে চলে যাই।

তো আজকে যে এপ টা শেয়ার করব তার নাম হলো: QuickEdit. আপনারা যারা আগে থেকেই এপটার সাথে পরিচিত আছেন তারা নিশ্চয় বুঝতে পেরেছেন যে কি অসাধারণ একটা এপ এটা। আমি নিজেও এই এপ টা ইউজ করে থাকি।

তো প্রথমেই আপনারা Play Store এ গিয়ে QuickEdit লিখে সার্চ। নিচের মতো এপটা ইনস্টল করে ফেলুন।

তো এই এপ টা সকলের কাছে অনেক ভালো লাগে। আশা করছি আপনার ও ভালো লাগবে। তো আপনারা এই এপ টা দিয়ে সকল প্রকার Documents ফাইল ইডিট করতে পারবেন। Txt,php,html এই সকল ফাইল গুলো এই এপটার মাধ্যমে ইডিট করা যাবে। আমি আপনাদের সাজেস্ট করব এই এপ টা ইউজ করার জন্য। তো আপনারা এই এপ টার সাথে আরো বিশেষ একটা ফিচার পাবেন। তা হলো: এই এপ এ কোনো ইডিট করার সময় নিচের দিকে গিয়ে যেখানে ইডিট করা দরকার সেখানে যাওয়ার পরই হয়তো আপনার এপ টা Close হয়ে গেলো। তখন আপনার একটু হলেও রাগ হবে যে, আবার নিচের দিকে যেতে হবে। কিন্তু এই সমস্যা টার সমাধান হয়ে গেছে। এই এপ এ রয়েছে Advance কুকিজ সিস্টেম। যার ফলে সহজেই যেখানে থেকে কেটে গেছে ঠিক সেখানে নিয়ে যাবে।

এছাড়া এপ টাতে রয়েছে Find সিস্টেম। যার মাধ্যমে আপনারা কোড সার্চ করে সহজেই কাঙ্ক্ষিত কোডের কাছে নিয়ে যাবে। তাছাড়া বিভিন্ন কোড খুব তারাতাড়ি মানে Quickly ইডিট বা অন্যকিছু করা যাবে।

আর বক বক করব না। এই এপ টা একবার আপনারা ব্যবহার করলেই সকল কিছু জানতে পারবেন। তো আর দেরি না করে এখুনি Play Store থেকে ডাউনলোড করে নিন আর আজ থেকেই এপ টা ব্যবহার করা শুরু করে দিবেন।

তো কেমন লাগলো আজকের এই টিউটোরিয়াল টা? আবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না এবং পোস্ট টা একটু শেয়ার করে দিবেন । সকলে ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *