Wahatsapp নাম্বার Save না করে যেভাবে আপনার Friend কে গ্রুপে Join করাবেন?? সকলের জানা প্রয়োজন

Whatsapp

আসলামু আলাইকুম। বন্ধুরা সকলে কেমন আছেন? তো আজকে আপনার মাঝে যে Trick টা শেয়ার করব, সেটার মাধ্যমে আপনারা Whatsapp যে গ্রুপ গুলো রয়েছে। সেগুলোতে কারো নাম্বার সেভ না করেই, তাকে সেই গ্রুপে এড করতে পারবেন। মানে তাকে সেই গ্রুপে Join করাতে পারবেন। তো এটা করার জন্য আপনাকে কি কি করতে হবে, তা আজকের এই পোস্টে সম্পূর্ণ আলোচনা করব। তো পোস্ট টা প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়তে থাকুন। আর আপনাদের কাছে আমার একটা Request থাকবে যদি পোস্ট টা ভাল লাগে। অবশ্যই একটা শেয়ার করে দিবেন। তো আর কথা না বলে চলুন শুরু করা যাক

বিশ্বের সবচেয়ে বড় বড় Messenger অ্যাপ এর মধ্যে WhatsApp হলো একটি। গ্রুপ চ্যাট, মেসেজ চ্যাট অন্যান্য অসাধারণ সব ফিচার রয়েছে এই App টিতে। ভিডিও চ্যাট এর জন্য অনেক জনপ্রিয় হয়ে গেছে এই App টি। আপনি হয়তো এই App টি ব্যবহার করে থাকবেন, তা না হলে আপনি হয়তো এই পোস্টে ক্লিক করতেন না। ইতিমধ্যে সবচেয়ে জনপ্রিয় তে পৌঁছে গেছে যে ফিচার টা সেটা হলো ভিডিও চ্যাট। এটা পরিবার থেকে শুরু করে বিভিন্ন অফিস এ ফিচার টা সকলে উপভোগ করে থাকে। আপনিও হয়তো এটা ইউজ করে থাকেন। আগে WhatsApp গ্রুপে কোন ব্যক্তিকে Add করতে হলে প্রথমে তার নাম্বারটা সেভ করে নিতে হতো এবং তারপর তাকে এড করা যেতো। কিন্তু এখন থেকে কোনো প্রকার নাম্বার সেভ করা ছাড়াই যে কাউকে WhatsApp গ্রুপে এড করতে পারবেন। কিন্তু কিভাবে এটা সম্ভব? হ্যাঁ ভাই, সম্ভব। আপনি যদি নাম্বার সেভ ছাড়া কাউকে কোনো গ্রুপে এড করতে চান। তাহলে অবশ্যই সেক্ষেত্রে আপনার একটা গ্রুপ হতে হবে অথবা সেই গ্রুপের এডমিন হতে হবে আপনাকে। আপনার কাছে যদি সেই গ্রুপের এডমিন পাওয়ার না থাকে, তাহলে আপনি সেই গ্রুপে নাম্বার সেভ করা ছাড়া কাউকে অ্যাড করতে পারবেন না। তো যদি এডমিন পাওয়ার থেকে থাকে তাহলে আপনি এখন সেই গ্রুপে প্রবেশ করুন। তো গ্রুপে প্রবেশ করার পর আপনি উপরের দিকে দেখতে পারবেন থ্রি ডট মেনু তো আপনি থ্রি ডট মেনু তে ক্লিক করে দিন। থ্রি ডট মেনু তে ক্লিক করার পর আপনারা দেখতে পারবেন Group Info নামে একটা Option। তো আপনি ওখানে ক্লিক করে দিবেন। ওখানে ক্লিক করে দেওয়ার পর নতুন একটা Interface Open হবে। তারপর আপনি নিচের দিকে Scroll করে যাবেন। Scroll করে নিচের দিকে আসলে আপনার দেখতে পারবেন Invite Via Link নামে একটা অপশন। তো এখন আপনারা ওখানে ক্লিক করে দিবেন। ওখানে ক্লিক করার পর, এখন দেখতে পারবেন Copy Invite Link নামে Option তো এখন আপনারা ওখানে ক্লিক করে লিংক টা কপি করে নিন। লিংক কপি করে নেওয়ার পর এখন আপনারা ওই লিঙ্ক টা আপনার যে বন্ধুকে গ্রুপে এড করতে চান সেই বন্ধুকে সেন্ড করুন। তো আপনার বন্ধু যখন ওই লিংকে ক্লিক করবে তখন সরাসরি আপনার বন্ধু গ্রুপে প্রবেশ করতে পারবে এবং Join করতে পারবে। যদি আপনার গ্রুপে Join Request দেওয়ার অপশন থাকে, তাহলে সেটা পেন্ডিং থাকবে। আর যদি না থাকে তাহলে সরাসরি আপনার গ্রুপে এড হয়ে যাবে।

তো এভাবেই আপনারা এটা করতে পারবেন। তো আশা করি আপনারা সকল কিছু বুঝতে পারছেন। তারপরও আপনাদের কোথাও কোন প্রবলেম হলে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। তো আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সবসময় আমাদের সাথেই থাকবেন। আর হ্যাঁ অবশ্যই পোস্ট টা শেয়ার করতে ভুলবেন না। Good Bye.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *