YouTube চ্যানেল এর Watchtime, Views, Earning ধীরে ধীরে কমে যাচ্ছে কেনো???? বিস্তারিত জানুন

YouTube

আসসালামু আলাইকুম। আপনাদেরকে আবারও স্বাগতম জানাচ্ছি, আমাদের আরেকটা নতুন পোস্ট এ। তো ফেসবুকে আমাকে অনেকে ম্যাসেজ দিয়ে জানিয়েছেন যে, তাদের ইউটিউব চ্যানেলের ওয়াচ টাইম, ভিউজ এবং ইনকাম নাকি ধীরে ধীরে কমে যাচ্ছে। তারা এটা বলছে যে, তাদের ভিডিওতে যে পরিমাণ ভিউজ YouTube থেকে দেখতে পাচ্ছে, কিন্তু ড্যাশবোর্ডে গেলে তা কমে যাচ্ছে। তো আজকের এই পোস্ট এ আমি আলোচনা করার চেষ্টা করব, কেনো আপনার চ্যানেলের ওয়াচ টাইম, ভিউজ এবং ইনকাম কমে যাচ্ছে। এগুলো কি আসলেই কমে যাচ্ছে? নাকি আপনার বোঝার ভুল? তো আজকের এই পোস্টে আমি এই পুরো বিষয়টা আলোচনা করার চেষ্টা করব এবং আপনাদেরকে বলবো কোথায় গেলে আপনারা আপনার ইউটিউব চ্যানেলের Real ভিউজ, ওয়াচ টাইম এবং ইনকাম কত হয়েছে তা দেখতে পারবেন। তো পুরো পোস্ট টা মনোযোগ সহকারে পড়তে থাকুন। তো চলুন শুরু করা যাক।

তো প্রথমে আপনি আপনার ইউটিউব চ্যানেলে প্রবেশ করবেন। তো প্রবেশ করার জন্য অবশ্যই Crome অথবা Puffin Browser ইউজ করবেন আপনার Android এর জন্য। আর আপনার পিসির ক্ষেত্রে আপনার ইচ্ছা মত ব্রাউজার ইউজ করতে পারেন। আর যারা Android এ Crome এবং Puffin ব্রাউজার ইউজ করবেন, তারা অবশ্যই Desktop মোড অন করে নিবেন। তো তারপর আপনারা ইউটিউব এ প্রবেশ করবেন এবং My Channel এ ক্লিক করে আপনার চ্যানেলটি তে প্রবেশ করবেন। এটা নিশ্চয়ই আপনারা সকলে জানেন, যে কিভাবে নিজের চ্যানেলে প্রবেশ করতে হয়। তো তারপর আপনারা Customize যে লেখাটা আছে, সেখানে ক্লিক করে দিবেন। তো এখন আপনারা যেহেতু আপনার Real ভিউস, ওয়াচ টাইম এবং ইনকাম দেখতে চান সেহেতু আপনারা Analyses এ ক্লিক করে দিবেন। তো ওখানে ক্লিক করে দেওয়ার পর, এখন আপনি আপনার রিয়েল যে ভিউজ, ইনকাম এবং ওয়াচ টাইম টা আছে সেটা দেখতে পারবেন। তো অবশ্যই আপনারা ওখানে যে Date রা রয়েছে সেটা সিলেক্ট করে দিবেন লাইফ টাইম অথবা মানে আপনি যতদিন এর Views,Watch Time,Earning দেখতে চান সেটা সিলেক্ট করে দিবেন। তো আপনারা বলে থাকেন যে আমার ভিউজ, ওয়াচ টাইম কমে যাচ্ছে আসলে এটা কমে যাচ্ছে না। এটা আপনার এটা আপনার বোঝার ভুল। ওখানে যখন আপনি আপনার ভিউজ, ওয়াচ টাইম এবং ইনকাম দেখতে পারেন। সেটা লাস্ট 28 দিন এর হয়ে থাকে। সুতরাং লাস্ট ২৮ দিনে আপনি যত ইনকাম করেছেন সেটা শো করে। মানে আপনি ১ তারিখ থেকে 2৮ তারিখ পর্যন্ত যদি কাজ করে থাকেন, তাহলে আপনার ১ তারিখ থেকে আর ২৮ তারিখ পর্যন্ত কাজ করার ফলে যে ভিউজ, ওয়াচ টাইম এবং আর্নিং টা হয়েছে সেটা দেখা যাবে। আর আপনি যদি ধরেন, দুই তারিখ থেকে শুরু করলেন। তাহলে কিন্তু আপনার 29 তারিখ হতে সামনের 2 তারিখ পর্যন্ত শো করবে, আপনি ২৮ দিনে কি গেইন করেছেন তা দেখতে পারবেন।

আশা করছি আপনারা সকল কিছু বুঝতে পারছেন। তারপরও আপনাদের কথা কোনো প্রবলেম হলে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। তো আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সকলে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী কোন পোস্ট এ। বিদায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *